মানসিক আঘাত কাটিয়ে উঠতে আপাতত বিশ্রামে থাকবেন ক্রিকেটাররা, জানালেন পাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন নিউজিল্যান্ড থেকে দেশে ফেরা ক্রিকেটারদের আপাতত খেলা থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন। বলেছেন, নিজেদের মতো করে সময় কাটাতে।

ক্রাইস্টচার্চের ভয়াবহ সন্ত্রাসী হামলার স্মৃতিকে সঙ্গী করে শনিবার রাতে নিউজিল্যান্ড থেকে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল।

শুক্রবার নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের একটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এ সময় ঘটনা স্থলের পাশেই অবস্থান করছিল বাংলাদেশ ক্রিকেট দল। আক্রান্ত মসজিদটিতে নামাজ আদায়ের জন্য যাচ্ছিলেন টাইগাররা।

ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যাওয়া বাংলাদেশ দলের সদস্যরা মানসিকভাবে যে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে সেটা বলাই বাহুল্য। এমন ভয়াবহ ঘটনার মুখোমুখি হওয়ার পর মানসিকভাবে পুরোপুরি আগের অবস্থায় ফিরে আসতে স্বাভাবিকভাবেই সময় লাগবে তাদের।

শনিবার রাত ১০টা ৪০ মিনিটে বাংলাদেশ দলকে বহনকারী বিমান ঢাকায় পৌঁছায়।

বিসিবি বস বলে যান, ‘‘একটু আগে রিয়াদ (মাহমুদউল্লাহ) বলেছে তারা ঘুমাতে পারেনি সারা রাত। এত লম্বা ভ্রমণে তারা সবাই ক্লান্ত। মানসিক ভাবে ভেঙে পড়েছে অনেকেই। এখন ওদের সঙ্গে কথা বলারও কিছু নেই। আমরা সবাই ওদেরকে বলেছি, যাও বাসায় যাও। সবকিছু বাদ দিয়ে, ঠান্ডা মাথায়, নিজেদের মতো করে, যা ভালো লাগে সেভাবে কাটাও।’’

সব স্বাভাবিক হলেই ক্রিকেটারদের খেলায় ফেরার পরামর্শ দিলেন পাপন, ‘‘সবকিছু ঠান্ডা হলে তারপর আমাদের সঙ্গে যোগাযোগ করো। খেলাধুলা নিয়ে এই মুহূর্তে কোনো চিন্তা ভাবনা করবে না। পরিবারের সঙ্গে সময় কাটাবে। আমাদের যদি কোনো সহযোগিতা লাগে কারো আমরা আছিই।’’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment